সচরাচর জিজ্ঞাসা
মোবাইল কোর্ট
মোবাইল কোর্টে অপরাধের অভিযোগ করতে ল্যান্ডিং পেইজের উপরে "অপরাধের তথ্য দিন" অপশনে ক্লিক করুন। এরপর অপরাধের তথ্য ফর্মে যাবতীয় তথ্যাদি পুরন করুন।
মোবাইল কোর্টের মাধ্যমে অভিযোগ দায়ের করলে এডিসি মহোদয়ের সিদ্ধান্ত অনুযায়ী দ্রুততম সময়ের মাঝে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে তা নিষ্পত্তি করার ব্যবস্থা নেয়া হয়।
মোবাইল কোর্টের অধিক্ষেত্র পরিবর্তনের জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেটের প্রফাইলের মেনুবার থেকে অধিক্ষেত্র পরিবর্তন অপশনে প্রবেশ করতে হবে এবং বিভাগ, জেলা, উপজেলা সিলেক্ট করে কাংখিত অধিক্ষেত্র নির্ধারন করুন।
মোবাইল কোর্টে নাগরিক সব ধরনের স্থাবর অস্থাবর অভিযোগ দায়ের করতে পারবেন। এর মধ্যে মোবাইল কোর্ট আইন ২০০৯ অনুযায়ী নাগরিকের অভিযোগ সংশ্লিষ্ট ধারায় আমলে নেয়া হবে।
ইকোর্টের নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগ দায়ের করার জন্য নাগরিক এর সাক্ষী এবং আইনজীবি সহকারে অভিযোগ দায়ের করতে হবে।
জেনারেল সার্টিফিকেট কোর্ট
ইকোর্ট সিস্টেমে প্রবেশ ব্যাতীত মামলার অবস্থা দেখার জন্য ল্যান্ডিং পেইজের "মামলার অবস্থা জানুন" অপশনে ক্লিক করুন। অত:পর পরবর্তী পেইজে মামলা নাম্বার প্রেওবেশ করিয়ে আপনি মামলার সর্বশেষ অবস্থা সম্পর্কে জানতে পারবেন।
ইকোর্ট এর মাধ্যমে নাগরিক সিআরপিসি ১৮৯৮ ধারার ১০০,১০২,১০৭,১০৮,১৩৭,১৪৪,১৪৫ ধারায় অভিযোগ দায়ের করতে পারবেন।
এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কোর্ট
ইকোর্ট সিস্টেমে সকল প্রশাসনিল ব্যবহারকারীরা তাদের দপ্তর আইডি পাসওয়ার্ড এর মাধ্যমে লগইন সম্পন্ন করবেন। সুতরাং আপনার দপ্তর আইডি পরিবর্তিত না হলে ইকোর্ট সিস্টেমে আপনার আইডি পাসওয়ার্ড পরিবর্তন করার প্রয়োজন পরবে না।